• বিকাল ৫:০১ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
নানাখী পূর্বপাড়া কমি্উনিটি ক্লিনিক বন্ধে সেবা বঞ্চিত রোগীরা

নানাখী পূর্বপাড়া কমি্উনিটি ক্লিনিক বন্ধে সেবা বঞ্চিত রোগীরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিক ১ সপ্তাহ ধরে বন্ধ রয়েছে বলে অভিযোগ করেছেন রোগীরা। কমিউনিটি ক্লিনিকটি বন্ধ থাকায় সেবা বঞ্চিত হচ্ছেন নানাখী এলাকার কয়েকশত রোগী। রোগীদের দাবি শীতকালীন সময়ে কমিউনিটি ক্লিনিকটি খুলে সরকারের নির্দেশনা মোতাবেক বিনামুল্যে ঔষধ ও সেবা পাবেন তারা।

শনিবার সকাল ১১ টায় সরেজমিনে গিয়ে দেখা যায় ১০ জন গর্ভবতীনারীসহ শিশু বাচ্চাকে নিয়ে অভিভাবক ঘুরছেন কমিউনিটি ক্লিনিকটির আশপাশে দিয়ে।কেউ বা আবার রোগী নিয়ে চলে যাচ্ছেন ক্লিনিকটি বন্ধ থাকায়।অনেকে না জেনেই ভীড় করছেন ক্লিনিকটির সামনে। তবে সপ্তাহ খানেক ধরে বন্ধ থাকায় অনেকে দুর দুরান্ত থেকে এসে ফিরে যাচ্ছেন হতাশা নিয়ে।

স্থানীয়রা জানান, উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিক ১সপ্তাহ ধরে বন্ধ থাকায় প্রায় ৫/৬টি গ্রামের মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি গর্ভবতী নারী, বয়স্ক নারী-পুরুষসহ ছোট ছোট শিশু ক্লিনিকে গিয়ে বন্ধ পেয়ে সেবা না পেয়ে ফিরে যান। এতে সরকারে বিনামুল্যে সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম ব্যাহত করে সরকারের নির্দেশ অমান্য করে মনগড়া মতো চালাচ্ছে এই কমিনিটি ক্লিনিকের সাথে জড়িত সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সেবা নিতে আসা জাহানারা আক্তার জানান, শিশুদের টিকা দেওয়ার জন্য দুই দিন এসে বন্ধ পেয়ে ফিরে যাচ্ছি। বিনা নোর্টিসে ক্লিনিকটি বন্ধ করে দেয়ায় ভোগান্তীতে পড়েছি এখানে আসা আমার মতো রোগীরা।

নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিকের পরিচালনা কমিটির সদস্য কামাল হোসেন জানান, বিনা নোটিশে ১ সপ্তাহ ধরে বন্ধ করে রেখেছে ক্লিনিকটি। এতে রোগীরা প্রতিদিন এসে ক্লিনিক বন্ধ পেয়ে বিনা চিকিৎসায় ফিরে যাচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার পলাশ কুমার সাহা জানান, স্বাস্থ্য সহকারীদের আন্দোলনের কারনে টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে।দ্রুত সুষ্ঠ সমাধানের মাধ্যে স্বাস্থ্যকর্মীরা কর্মস্থলে ফিরে যাবেন বলে আমি আশাবাদি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution